রাজধানীতে ২৭ জানুয়ারি থেকে স্পেস অ্যাপস নেক্সট জেন

Bangladesh ICT Forum

রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আগামি ২৭ থেকে ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে টানা ৩৬ ঘন্টার ‌‌‍”স্পেস অ্যাপস নেক্সট জেন” হ্যাকাথন। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান সেকেন্ড মিউজের সহযোগিতায় সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এবং বাংলাদেশ ইনোভেশন ফোরাম এই হ্যাকাথনের আয়োজন করছে। এরই মধ্যে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার ৮০ টির বেশি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রচারণা চালানো হয়েছে।

স্কুল কিংবা কলেজের শিক্ষার্থীরা নিবন্ধন করে ডেটা ডাইভ, সেন্স এয়োরসেলফ, স্পেস ইনোভেডার’স সহ যেকোনো প্রকল্পের ধারণা জমা দিতে পারবে। প্রতিটি দলে দুই থেকে চারজন শিক্ষার্থী থাকতে হবে। জমা পড়া ধারণা থেকে ৫০টি নির্বাচন দল চূড়ান্ত পর্বে অংশগ্রহণের সুযোগ পাবে। প্রতিটি দলে একজন সমন্বয়ক বা পরামর্শদাতা সার্বিক সহযোগিতায় থাকতে পারবেন।
স্পেস অ্যাপস নেক্সট জেন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধন করতে হবে।
http://spaceappsbd.org/, অথবা  http://bif.org.bd/   ঠিকানার ওয়বেসাইট থেকে নিবন্ধনের আবেদন করা যাবে। এছাড়া প্রকল্পের নাম, দলনেতার উল্লেখসহ প্রতিযোগীদের নাম, প্রকল্পের সংক্ষিপ্ত বিবরণ, শিক্ষিক বা অভিভাবকের নাম, মুঠোফোন নম্বর, ই-মেইল ঠিকানা লিখে পাঠিয়ে দেওয়া যাবে এই ঠিকানায়-৮৬, কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ (৫ম তলা), কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

Facebook Comments