জাপান আইটি উইকে বেসিসের অর্জন

জাপান আইটি উইকে বেসিসের অর্জন

জাপানের টোকিও বিগসাইটে গত ১০ থেকে ১২ মে ২০১৭ তারিখে অনুষ্ঠিত হয় তথ্যপ্রযুক্তি বিষয়ক আন্তর্জাতিক আয়োজন ‘২৬তম জাপান আইটি উইক, স্প্রিং’। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ও বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সহযোগিতায় এই আয়োজনে তৃতীয়বারের মতো অংশ নেয় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

বিডা’র সচিব জনাব অজিত কুমার পালের নেতৃত্বে জাপান আইটি উইকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব জনাব মো. হারুনুর রশিদসহ বেশ কয়েকটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

বেসিসের সদস্য কোম্পানি এটম এপি লিমিটেড, বাংলাদেশ মাইক্রোটেকনোলজি লিমিটেড, বিজেআইটি ইনকর্পোরেশন, কমলিংক ইনফো টেক লিমিটেড, ডাটাসফট সিস্টেমস বাংলাদেশ লিমিটেড, ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড, ইশপ বাংলাদেশ লিমিটেড, গিয়ারডন, হ্যালো ওয়ার্ল্ড কমিউনিকেশনস লিমিটেড, হোস্টিং৪বিডি লিমিটেড, ইনফোক্রাট সল্যুউশন লিমিটেড,ইক্সরা সল্যুউশন লিমিটেড, লিডসফট বাংলাদেশ লিমিটেড, মিডিয়া ৩৬৫, মিডিয়াসফট ডাটা সিস্টেমস লিমিটেড, মাইসফট লিমিটেড, ন্যাসসেনিয়া লিমিটেড, নোবেল আইটি সল্যুউশন লিমিটেড, ওপাস টেকনোলজি লিমিটেড, প্রাডেসিস আইটি লিমিটেড, সিনেসিস আইটি লিমিটেড ও দ্য কম্পিউটারস লিমিটেড এই আয়োজনে তাদের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার প্রদর্শনী ও প্রচার চালান। এছাড়া ছিলো বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং বিসিএসের সদস্য কোম্পানি অ্যাডভেন্ট টেকনোলজি ও ট্রাই-জেম কম্পিউটারস এর স্টলও।

আয়োজনের অংশ হিসেবে দুটি সেমিনার অনুষ্ঠিত হয়। বাংলাদেশি দুটি কোম্পানি তাদের জাপানী ব্যবসায়ীক অংশীদার কোম্পানির সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করে। শিগগিরই আরও কিছু সমঝোতা স্মারক স্বাক্ষর হবে বলে জানান বেসিস জাপান ফোকাস গ্রুপের আহ্বায়ক জনাব আহমেদুল ইসলাম বাবু।

এছাড়া আয়োজনের অংশ হিসেবে দুই শতাধিক বিজনেস মিটিং অনুষ্ঠিত হয়। বেশ কিছু জাপানী কোম্পানি বাংলাদেশে আসার ও এদেশে তাদের আউটসোসিং পার্টনার খুঁজে নেয়ার আগ্রহ জানিয়েছে বলে জানান জনাব আহমেদুল ইসলাম বাবু।

Facebook Comments