হাজার কি:মি: দৌড়ে তেঁতুলিয়া ল্যান্ডমার্কের কাছাকাছি আরাফাত

The Great Bangladesh Run 2017

১ম বাংলাদেশী হিসেবে দৌড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পৌঁছাচ্ছে তরুণ আরাফাত। ২৬বছর বয়সী এ যুবক ১৫ ফেব্রুয়ারী কক্সবাজার জেলার টেকনাফ শাহপরীর দ্বীপ থেকে দৌড় শুরু করে ১৪দিন পেরিয়ে আনুমানিক ৭৫০কি:মি: অধিক পাড়ি দিয়ে এখন তেঁতুলিয়ার কাছাকাছি পলাশবাড়ী নামক জায়গায় অবস্থান করছেন।

১৬ কোটি মানুষকে স্বাস্থ্য সচেতন করতে ‘রান ফর হেলদি বাংলাদেশ’এ শ্লোগানকে বুকে নিয়ে বাংলাদেশের দক্ষিন সীমান্ত থেকে উত্তর সীমান্ত পর্যন্ত ১০০৪ কি:মি: দৌড়ে চলেছেন ‘দ্য গ্রেট বাংলাদেশ রান’ এর আরাফাত। এতোটা পথ দৌড়ে এসেছেন, কিন্তু চোখে মুখে নেই কোন ক্লান্তির চাপ। লক্ষ্যে অবিচল উদ্যোমী আরাফাত জানান দিতে চান সুস্থ বাংলাদেশ গঠন নিয়মিত দৌড় অনুশীলন খুবই প্রয়োজনীয়। এনআরবি কমার্শিয়াল ব্যংকের সহযোগীতায় সুস্থ, সবল থাকার সচেতনতার লক্ষ্যে প্রতিদিন ৫০-৭০কি:মি: পর্যন্ত দৌড়ছেন এই আল্ট্রা রানার।

মোহাম্মদ সামশুজ্জামান আরাফাত নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা হাজী মোঃ মোশারফ হোসেনের ছেলে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ১৬তম ব্যাচে ছাত্র সদ্য স্নাতকোত্তর শেষ করে এনআরবি কমার্শিয়াল ব্যংকে চাকুরী করছেন আরাফাত। সাতারে ২০১৫ ও ২০১৬সালে পর পর দু’বার পাড়ি দিয়েছেন টেকনাফ থেকে সেন্টমার্টিন ১৬ দশমিক ০১ কি.মি. দূরত্ব। গত ২০১৬সালে ভারতের মেঘালয়ে চেরাপুঞ্জী ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করে ৪২কি.মি. ফুল ম্যারাথন সম্পন্ন করেন। আগামীতে ইংলিশ চ্যানেল পাড়ি এবং এভারেষ্টের চূড়া স্পর্শ করতে চান এ স্বপ্নবাজ।

Facebook Comments