--------------------------------------------------------------------------------

সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে আরজেএফ’র কর্মসূচী ঘোষণা

সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে আরজেএফ’র কর্মসূচী ঘোষণা

ঢাকা: বরিশালে ডিবিসি চ্যানেলের ফটো সাংবাদিক সুমন হাসানের ওপর ডিবি পুলিশের অমানুষিক নির্যাতন ও কাশিয়ানি উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মিথ্যা মামলা সহ সারাদেশে কর্মরত সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা ও নির্যাতনের প্রতিবাদে কর্মসূচী ঘোষণা করেছে, রুর‌্যাল জার্নালিষ্ট ফাউন্ডেশন (আরজেএফ) কেন্দ্রীয় কমিটি। গত ১৫ মার্চ ২০১৮ইং সকালে আরজেমফ’র কেন্দ্রীয় কার্যালয় আরজেএফ’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এস.এম জহিরুল ইসলাম এ কর্মসূচী ঘোষণা করেন। কর্মসূচীর মধ্যে রয়েছে, সারা দেশের জেলা ও উপজেলা প্রেসক্লাব এবং অন্যান্য সাংবাদিক সংগঠনে মাসব্যাপী গণসংযোগ।




সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী, তথ্য প্রতিমন্ত্রী, বাংলাদেশ প্রেসকাউন্সিল, বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট, বাংলাদেশ মানবাধিকার কমিশন, বাংলাদেশ তথ্য কমিশন, বাংলাদেশ জাতীয় সংসদের সকল সংসদ সদস্য এবং জাতীয় সংসদের স্পিকারের সাথে মত বিনিময়। এছাড়াও স্থানীয় আরজেএফ’র কমিটির মাধ্যমে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ করা হবে। আরজেএফ’র সারা দেশের সকল জেলা, উপজেলা ও সাংগঠনিক কমিটিকে এ কর্মসূচী পালন করার নির্দেশ দিয়েছেন, আরজেএফ’র চেয়ারম্যান এস.এম জহিরুল ইসলাম।




এ ব্যাপারে কর্মসূচী বাস্তবায়নের জন্য আরজেমফ’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মোঃ আল-আমিন (শাওন)’কে আহ্বায়ক ও সাংগঠনিক সম্পাদক সেকেন্দার আলম শেখ’কে সদস্য সচিব করে একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মোঃ শাহিন হোসেন, মোঃ সালাম মাহমুদ, মোঃ রিয়াজুল ইসলাম, মোঃ সাইফুল ইসলাম রাজু, মোঃ মনিরুজ্জামান টুবলু, সিদ্দিকুর রহমান আজাদী, এনামুল হক শামিম, এনামুল হাসান, মোঃ আনোয়ার হোসেন, ওলি আজম, আব্দুল মান্নান, লুৎফুন্নাহার রিক্তা, আজিজুন্নাহার, মোঃ মিল্টন খান, মোঃ নুরুল হক, এস.এম জহিরুল ইসলাম ও মোঃ মাহফুজুল হক প্রমূখ।




Facebook Comments