পেটের মেদ কমাবে আমলকীর জুস

বেশিরভাগ মানুষের দেহের গড়ণের চেয়ে এখন পেটে বেশি মেদ দেখা যায়। এই সমস্যার মূল কারণ আমাদের জীবনযাপনের ধরন। কর্মব্যস্ত জীবন সময়ের অভাবে ব্যায়াম করতে না পারা কিংবা অসচেতনতার কারণে পেটে মেদ জমে যায়। তবে এমন কিছু জুস আছে যেটি পেটে জমে থাকা অতিরিক্ত মেদ দূর করতে সহায়তা করবেন। এর মধ্যে একটি আমলকীর জুস।
আমলকীর জুস :



আমলকী মেটাবোলিজম বাড়ায় এবং হজমে সহায়তা করে। ওজন দ্রুত কমানোর জন্য মেটাবোলিজম বাড়ানো জরুরি। এই জুসের সঙ্গে যোগ করতে পারেন কিছুটা মধু। এতে সারাদিন আপনার শরীর তরতাজা থাকবে। নিয়মিত এই জুসগুলো পান করার পাশাপাশি স্বাস্থ্যকর ডায়েট অনুসরণ করুন এবং ব্যায়াম করুন। আসুন জেনে নেয়া যাক কি ভাবে তৈরি করবেন আমলকীর জুস।

উপকরণ:


আমলকী চারটি, গোলমরিচের গুঁড়া সামান্য, মধু এক চা চামচ, বরফ কুচি পাঁচ চা চামচ এবং পানি দুই কাপ। প্রস্তুত প্রণালি থমে আমলকী থেঁতলে নিয়ে এর সঙ্গে গোলমরিচের গুঁড়া মিশিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। এবার এতে দুই কাপ পানি দিয়ে এক মিনিট ব্লেন্ড করুন। এর পর একটি গ্লাসে ঢেলে এর সঙ্গে মধু মিশিয়ে কিছুক্ষণ ফ্রিজে রেখে দিন। ইফতারের সময় প্লিজ থেকে বের করে এর ওপর বরফ কুচি ছড়িয়ে ঠাণ্ডা ঠাণ্ডা পরিবেশন করুন ভিন্ন স্বাদের আমলকীর জুস।


Facebook Comments