ফেসবুক কুরআন প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান

হাফেজ মাওলানা ডা. সাইফুল্লাহ মানসুর : ফেসবুক কুরআন প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্টানে বক্তারা বলেন, পবিত্র আল কুরআন একটি পুর্ণাঙ্গ জীবন ব্যবস্থা। মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবন চলার ক্ষেত্রে কুরআনই সঠিক দিক নির্দেশনা দিয়েছে। অশান্ত পৃথিবীতে হতাশাগ্রস্ত মানুষকে পথ দেখানোর জন্য আল কুরআনের বিকল্প নেই। বিলম্বে হলেও সকল ধর্ম ও বর্ণের মানুষ আজ স্বীকার করছে আল কুরআনই পৃথিবীর সর্বশ্রেষ্ট ধর্মগ্রন্থ। বক্তারা বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে মহাগ্রন্থ আল কুরআনের বাণীকে নতুন প্রজন্মের মাঝে দ্রুত ছড়িয়ে দেয়ার জন্য সোস্যাল মিডিয়া ফেসবুক উল্লেখযোগ্য ভুমিকা রাখতে পারে। ফেসবুককে খারাপ দিক ব্যবহার না করে ইসলাম প্রচারের মাধ্যম হিসেবে নিলে বিশ্ববাসীকে জাগ্রত করে নতুন এক বিপ্লব সংগঠিত করা সম্ভব।

গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর শামসুর রহমান রোডস্থ খুলনা কম্পিউটার ট্রেনিং এন্ড ডিজাইন হাউজ এর কার্যালয়ে সোস্যাল মিডিয়া কুরআন প্রচার ফাউন্ডেশনের উদ্যোগে ফেসবুক কুরআন প্রতিযোগীতার দ্বিতীয় পর্বের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করেন মিরাজ হোসাইন (খুলনা), দ্বিতীয় স্থান অধিকার করেন আবু আবিদ মামুন (ঢাকা), তৃতীয় স্থান অধিকার করেন ফেসবুক নাম নিঝুম রাত্রি (খুলনা)। এছাড়া হেলাল উদ্দিন (সাতক্ষীরা), ফেসবুক নাম সৌদী আরবের রাজধানী (কুষ্টিয়া) ও জান্নাতুল ফেরদৌস ইসলাম (লন্ডন প্রবাসী) কে বিশেষ পুরস্কারে ভুষিত করা হয়।

ফাউন্ডেশনের সভাপতি হাফেজ মাওলানা ডা. সাইফুল্লাহ মানসুরের সভাপতিত্বে ও মাওলানা ক্বারী মাহদী হাসানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা ইমাম পরিষদের সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া। এতে বিশেষ অতিথি ছিলেন রিয়াজুল জান্নাহ হিফজ মাদরাসার মহাপরিচালক মুফতি মুহাদ্দিস মাওলানা আনোয়ার হোসাইন, দৈনিক সংগ্রামের খুলনা ব্যুরো প্রধান আব্দুর রাজ্জাক রানা, আইন ও অধিকার বাস্তবায়ন ফোরামের সভাপতি এসএম দেলোয়ার হোসেন ও বিশিষ্ট শিক্ষাবিদ মোস্তাফিজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মাওলানা নাজমুল হাসান, গোলাম মোস্তফা, মো. মোশাররফ হোসেন, শেখ আব্দুল্লাহ, মো. জাকির হোসেন, আল আমিন, মুন্না প্রমুখ।

Facebook Comments