আন্তর্জাতিক

৩৬তম ক্যাডেট এসআই-দের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে আইজিপি

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার) সেবার মানসিকতা ও শুদ্ধাচার অনুশীলনের মাধ্যমে কর্মক্ষেত্রকে সেবার কেন্দ্রস্থলে পরিণত করার জন্য নবীন ক্যাডেট এসআইদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আইজিপি আজ রবিবার সকালে বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীতে অনুষ্ঠিত ৩৬তম ক্যাডেট এসআই ২০১৮ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ শেষে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

সাম্প্রতিক বছরগুলোতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সরকার অনুসৃত ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নে বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও সাহসিকতার প্রশংসা করে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের পেশাদারিত্ব ও সাহসিকতার ফলে সম্প্রতি সন্ত্রাসবাদ হ্রাস সূচকে বাংলাদেশের অবস্থানের উন্নয়ন ঘটেছে।

আইজিপি তাঁর বক্তব্যের শুরুতে আমাদের মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী সকল মুক্তিযাদ্ধা এবং বীর পুলিশ সদস্যদেরকে শ্রদ্ধাভরে স্মরণ করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ মোহাম্মদ নাজিবুর রহমান এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ বিপুল সংখ্যক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন।

আইজিপি বর্ণাঢ্য প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ শেষে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী বেস্ট একাডেমিক ক্যাডেট (এসআই) মোছাঃ রুবিনা ইয়াসমিন, পিটিতে ক্যাডেট (এসআই) সাইফুল আলম, প্যারেডে ক্যাডেট (এসআই) মোঃ হাসানুর রহমান, ইক্যুইটেশনে ক্যাডেট (এসআই) শেখ আবজালুল হক, মাসকেট্রিতে ক্যাডেট (এসআই) মোঃ আরাফাত উদ্দিন এবং সর্ব বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় ক্যাডেট (এসআই) মোছঃ রুবিনা ইয়াসমিনকে পদক প্রদান করেন।

এক বছর মেয়াদী প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে ৬৬ জন মহিলা অফিসারসহ ১ হাজার ৩২৩ জন শিক্ষানবিশ ক্যাডেট এসআই অংশগ্রহণ করেন।

Facebook Comments

Related Posts