তথ্য ও প্রযুক্তি

শুরু হচ্ছে বেসিসের ২০ বছর পূর্তি উৎসব

১ অক্টোবর (সোমবার), ২০১৮ : ২০ বছরে পদার্পণ উপলক্ষ্যে বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে বেসিস। এ উপলক্ষ্যে বেসিস মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় আজ।

উপস্থিত ছিলেন বেসিসের ২০ বছর উদযাপন কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম, বেসিসের প্রতিষ্ঠাকালীন সভাপতি এ তৌহিদ, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান এবং বেসিস ইয়ুথ ফেস্টের আহ্বায়ক দেলোয়ার হোসেন ফারুক।বেসিসের ২০ বছর উদযাপন কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম অনুষ্ঠানে ২০ বছর পূর্তি উৎসবের বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বলেন, বেসিসের ২০ বছরের দৃপ্ত পথচলার গল্প, অর্জন, তথ্যপ্রযুক্তি খাতে বেসিসের অবদান, আন্তর্জাতিক সহযোগীদের সাথে চলমান মেলবন্ধনের অগ্রযাত্রা এবং তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে নির্ধারিত ভবিষ্যত করণীয়সমূহ আমরা এ অনুষ্ঠানমালার মাধ্যমে তুলে ধরবো।

বেসিস সভাপতি বলেন, বেসিস সদস্য প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি অংশীজন হিসেবে বেসিসের সকল সহযোগী সরকারি, বেসরকারি এবং দেশি-বিদেশি সংগঠনসমূহ ২০ বছর পূর্তি উৎসবে অংশ নেবে। পাশাপাশি থাকবে বেসিস স্টুডেন্টস ফোরাম ও উইমেনস ফোরামের উদ্যোগে অনুষ্ঠিতব্য নানা আয়োজন। আয়োজিত হবে ই-কমার্স সপ্তাহ- সকল স্তরের গ্রাহকদের জন্যে নানা ধরনের ছাড়, থাকছে স্টুডেন্টস ফোরামের উদ্যোগে অনুষ্ঠিতব্য ইয়ুথ ফেস্ট, উইমেন ফোরামের উদ্যোগে সেলিব্রেটিং উইমেন অ্যাট ওয়ার্ক, বেসিস সদস্যদের জন্যে সেবা সপ্তাহ, বেসিস সদস্যদের জন্যে নতুন সেবার উদ্বোধন, ২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রা নিয়ে সেমিনার, দেশি-বিদেশি সহযোগীদের নিয়ে নেটওয়ার্কিং অনুষ্ঠান, ২০ বছরের বেসিসের অগ্রযাত্রা নিয়ে হিস্টরি বুক উন্মোচন এবং সবশেষে সকল অংশীজনকে নিয়ে গালা ডিনার।

উল্লেখ্য, বেসিসের ২০ বছর পূর্তি উৎসব শুরু হতে যাচ্ছে স্টুডেন্টস ফোরামের উদ্যোগে আগামী ৬ অক্টোবর হাতিরঝিলের অ্যাম্ফিথিয়েটারে দিনব্যাপী অনুষ্ঠিতব্য ইয়ুথ ফেস্ট দিয়ে।  ইয়ুথ ফেস্টের আহ্বায়ক দেলোয়ার হোসেন ফারুক বলেন, তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিভাগের মোবাইল গেইম ও এ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্প এর সহযোগিতায় বেসিস স্টুডেন্টস ফোরামের উদ্যোগে ‘ইয়ুথ ফেস্ট’ এর আয়োজন করা হয়েছে। এ আয়োজনের উল্লেখযোগ্য দিকগুলো হল:
-সরাসরি ৭ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণ
-কনসার্টে অংশ নেবে এলআরবি, কন্ঠশিল্পী পারভেজসহ আরো অনেকে
-শিক্ষার্থীদের তৈরি তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক প্রকল্প প্রদর্শন
-টেকটক: দেশসেরা তথ্যপ্রযুক্তিবিদদের অংশগ্রহণ
-বেসিস সদস্য প্রতিষ্ঠানের অংশগ্রহণে চাকরি মেলা
-তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক প্রায়োগিক জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে কর্মশালা

ইয়ুথ ফেস্টে যেকোন শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল, কলেজ, বিশবিদ্যালয়) এর শিক্ষার্থীরা পরিচয়পত্র দেখিয়ে অংশ নিতে পারবে। অনুষ্ঠানে অবশ্যই বেলা ২:০০টার মধ্যে প্রবেশ করতে হবে।

বিস্তারিত জানতে ভিজিট:http://bit.ly/BASIS_Students_Forum_Youth_Fest

Facebook Comments

Related Posts