তথ্য ও প্রযুক্তি বিজ্ঞান ও প্রযুক্তি

বাংলাদেশ লেভেলের মধ্যে প্রথম রাইটস ম্যানেজার পেলো ডেডলাইন এন্টারটেইনমেন্ট

রিপন ছালাউদ্দিন: ফেসবুক রাইটস ম্যানেজার পেল ডিএলই ! বাংলাদেশী মিউজিক লেভেল গুলোর মধ্যে প্রথম বারের মত ডেডলাইন এন্টারটেইনমেন্ট পেল ফেসবুকের অত্যাধুনিক প্রযুক্তি যুক্ত ফিচার ফেসবুক রাইটস ম্যানেজার।
৪ আগস্ট মধ্যরাতে ফেসবুক থেকে একটি ই-মেইল পাঠানো হয় ডেডলাইন এন্টারটেইনমেন্টের কাছে, যে আমরা আপনাকে জানাচ্ছি যে আপনার প্রতিষ্ঠানের ফেসবুক পেজটি ফেসবুক “রাইটস ম্যানেজার” ব্যাবহারের জন্য নির্বাচিত হয়েছে। আপনি বা আপনার প্রতিষ্ঠান এখন থেকে আপনার এক্সক্লুসিভ রাইটস ভিডিও কন্টেন্ট ফেসবুক প্লাটফর্মে কন্ট্রোল করতে পারবেন। এতে করে ভিডিওগুলো আর কেউ আপনার অনুমতি ব্যাতিত ব্যাবহার করতে পারবে না।




 facebook rights manager
২০১৬ সালের মাঝামাঝি সময়ে ফেসবুক প্লাটফর্মে ডুপ্লিকেট ভিডিও কন্টেন্ট আপলোড বা কন্টেন্ট ওনার এর অনুমতি ছাড়া ভিডিও আপলোড ঠেকাতে “রাইটস ম্যানেজার” ফিচারটি প্রকাশ করে ফেসবুক। প্রথম দিকে ফিচারটি বড় বড় মিডিয়া প্রতিষ্ঠানের কাছে উন্মুক্ত করেছিলো ফেসবুক। সেই ধারাবাহিকতায় বাংলাদেশে প্রথম বারের মত ডেডলাইন এন্টারটেইনমেন্ট পেল “রাইটস ম্যানেজার”।




জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম ইউটিউব অনেক আগেই ডুপ্লিকেট কন্টেন্ট আপলোড ঠেকাতে “কন্টেন্ট আইডি” ফিচারটি চালু করেছিলো এবং এতে করে ভিডিও গুলোর আসল মালিক তা পর্যবেক্ষণ করতে পারছে এবং ডুপ্লিকেট আপলোড ঠেকাতে পারছে। ঠিক তেমন লক্ষেই ফেসবুক “রাইটস ম্যানেজার” উন্মুক্ত করেছে।

Facebook Comments

Related Posts