বিনোদন রাজনীতি

“হিরো আলম নির্বাচন করতে পারবেন”

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে বগুড়া-৪ আসনের স্বতন্ত্র থেকে মনোনয়ন প্রত্যাশী আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে তার আর কোনো বাধা থাকল না।

সোমবার হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিল এ আদেশ দেন।

হিরো আলমের আইনজীবী অ্যাডভোকেট কাওছার আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন হিরো আলম। শুনানি শেষে আদালত তার মনোনয়নপত্র গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে আদেশ দেন।

এর আগে গত ২ ডিসেম্বর যাচাই-বাছাই করে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। ১০ জনের স্বাক্ষরে গরমিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেন তিনি। আপিলেও তার প্রার্থিতা না টিকলে তিনি উচ্চ আদালতে যান।

গত ৬ ডিসেম্বর নির্বাচন কমিশন মনোনয়ন অবৈধ ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, ‘হিরোকে জিরো বানানো এত সহজ নয়, এত সহজে মাঠ ছেড়ে যাচ্ছি না। উচ্চ আদালতে আপিল করব।’

তিনি আরও বলেছিলেন, ‘রাজারা চায় না প্রজারা রাজা হোক।’

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টি থেকে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেও হিরো আলম পরবর্তীতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

Facebook Comments

Related Posts