বিনোদন

তরুণ প্রজন্মের অভিনেতা ও সাংবাদিক ওয়াসিম এমদাদের জন্মদিন

বাংলা২৪ ডেস্ক: আজকের এই দিনে নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা বেঁচে নেই। মা গৃহিণী। ওয়াসিম এমদাদ দশ ভাই- বোনের মধ্যে ৯ নম্বর।

ওয়াসিম এমদাদের বেড়ে উঠাটা নোয়াখালী এবং সিলেটে। তিনি ২০১০ সালে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি স্বপ্ন দেখতেন দেশের একজন প্রখ্যাত সংগীত শিল্পী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করার। আর এ ইচ্ছার পেছনে কাজ করেছে স্কুল জীবনের বন্ধুবান্ধব ও শিক্ষকদের উৎসাহ। এ প্রসঙ্গে ওয়াসিম এমদাদ বলেন, আমার ছোট বেলার বেশির ভাগ সময় কাটতো স্কুলের বন্ধুদের সঙ্গে। আর রেডিওতে প্রচুর গান শোনা হতো। তখন বাংলা ছায়াছবির গানগুলো খুব গাইতাম। ইসলামী সংগীতও গাইতাম। স্কুলের বন্ধুরা এবং শিক্ষকরা বলতো আমি শিল্পী হতে পারব। স্কুল ও কলেজ জীবনে বিভিন্ন অনুষ্ঠানের মঞ্চে গান, অভিনয় দুটোই করতাম। কলেজে একবার একটি অনুষ্ঠানে অভিনয় করে আমি সকলের চোখে পড়ে যাই। এক বড়ভাই আমার অভিনয়ে মুগ্ধ হয়ে আমাকে তাদের “আল-আমিন শিল্পীগোষ্ঠী” নামক সাংস্কৃতিক সংগঠনে বিনা পয়সায় ভর্তি করে নেন। তখন থেকে নিয়মিত মঞ্চে কাজ করা শুরু হয়। বাংলা সিনেমার প্রতি আমার খুবই দুর্বলতা কাজ করে। আমি ছোটবেলা থেকেই প্রচুর বাংলা সিনেমা দেখি। আর সেই থেকে পর্দায় অভিনয়ের প্রতি আমার আগ্রহ তৈরি হয়।

এ আগ্রহ থেকেই শোবিজ অঙ্গনে পথচলা শুরু করেন তিনি। একসময় জীবনের গল্প গড়ায়, তখন ২০১৩ সালে প্রথমবারের মতো ক্যামেরার সামনে দাঁড়ান। সেটা ছিলো মাদক বিরোধী ‘ক্যান্সার’ নামক একটি নাটকের মাধ্যমে। এরপর বেশ কয়েকটি নাটক ও সিনেমায় কাজ করে আলোচনায় আসেন তিনি।

তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য সাইফ চন্দন পরিচালিত টার্গেট, অনন্য মামুন পরিচালিত আমি তোমার হতে চাই। এছাড়া আগামীতে বেশকিছু সিনেমার কাজ হাতে আছে বলে জানান তিনি।

ইভটিজিং, একজন মুক্তিযোদ্ধা, লোকাল বাস, জোর জব্বর, বিয়ে হইতে সাবধান, ক্যান্সার, ধারাবাহিক চাপাবাজ, ম্যাগা সিরিয়াল লাইফ পার্টনার ডট কম সহ আরো বেশকিছু নাটকে কাজ করা হয়েছে তার।

এটিএন বাংলায় সাঈদ তারেক পরিচালিত ম্যাগাজিন অনুষ্ঠান কমেডি আওয়ারে নিয়মিত অভিনয় করেন তিনি।

উল্লেখ্য বর্তমানে তিনি ঢাকার “গ্রুপ থিয়েটার অপেরা’র সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং নিয়মিত মঞ্চে অভিনয় করছেন। তার অভিনীত গ্রুপ থিয়েটার অপেরার পরবর্তী প্রযোজনা “সত্যিই স্যালুকাস” শিগ্রই মঞ্চস্থ হবে ঢাকার বিভিন্ন মঞ্চে।

জন্মদিনে তার সকল গুরুজন, মামা জিয়াউদ্দীন আলম, পরিচালক সাঈদ তারেক, দর্শক ও শুভাকাক্ষীদের কাছে দোয়া চেয়েছেন এই অভিনেতা। যেন সামনে আরো ভালো ভালো কাজ উপহার দিতে পারেন। ভবিষ্যৎ তে যেন একজন গুনী অভিনেতা হয়ে সকলের হৃদয়ে জায়গা করে নিতে পারেন।

অভিনেতা ও সাংবাদিক ওয়াসিম এমদাদের শুভ জন্মদিনে বাংলা২৪ পরিবারের পক্ষ থেকে জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা এবং আপনার অভিনীত সকল সিনেমা ও নাটকের জন্য রইলো শুভকামনা।

Facebook Comments

Related Posts