ফেনী টু লক্ষ্মীপুর সড়ক চার লেন হচ্ছে ! দুই মন্ত্রনালয়ে ডিও

ডেস্ক রিপোর্ট: ফেনীর মহিপাল হতে লক্ষ্মীপুর পর্যন্ত ৬৪ কিলোমিটার সড়ককে চার লেনে উন্নতির করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের কথা জানিয়ে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রনালয় এবং পরিকল্পনা কমিশনের ভৌত অবকাঠামো বিভাগে ডিও লেটার দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহাহন কামাল (এমপি)। চলতি জানুয়ারির প্রথম দিকে তিনি এ ডিও লেটার সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে প্রদান করেছেন বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট একজন কর্মকর্তা। ওই ডিও লেটারের প্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রনালয়গুলো খুব শীঘ্রই এ বিষয়ে সিদান্ত নিতে যাচ্ছে বলে ও জানান তিনি।

স্থানীয় ভাবে জানা যায়, বরিশাল-ভোলা-লক্ষ্মীপুর ফেরী এবং শরীয়তপুর-হরিণা (চাঁদপুর) ফেরী হয়ে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলা খুলনা, বরিশাল, গোপালগঞ্জ, ফরিদপুরের সাথে লক্ষ্মীপুর এবং নোয়াখালীর হয়ে ফেনীর মহিপাল পর্যন্ত ৬৪ কিমি সড়ক পার হচ্ছে চট্টগ্রামমুখী শত শত বড় বড় বাস, ট্রাক, কাভার্ডভ্যানসহ ভারী যানবাহন। ফলে সড়কটির উপর অধিক মাত্রায় চাপ পড়ছে।
অন্যদিকে বর্তমানে লক্ষ্মীপুর-চৌমুহনী-ফেনী সড়কটি দুই লেন সড়ক হওয়ায় বড় বড় বাস- ট্রাক, কাভার্ডভ্যান উক্ত সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে প্রায়শই মারাত্মক সড়ক দুর্ঘটনায় পতিত হচ্ছে। এতে মূল্যবান প্রাণহানির ঘটনা ঘটছে। সম্প্রতি মহিপালের কাছে সড়ক দূর্ঘটনায় বেশ প্রাণহানি হয়েছে। এমতাবস্থায় নিরাপদ যানবাহন চলাচল নিশ্চিত করণে লক্ষ্মীপুর-চৌমুহনী-ফেনী সড়কটি কে চার লেনে উন্নীতকরণ অতীব জরুরী হয়ে পড়েছে।
এ বিষয়ে জানতে চাইলে লক্ষ্মীপুরের রায়পুর আসনের সংসদ সদস্য মোহাম্মদ নোমান বলেন, লক্ষ্মীপুর-চৌমুহনী-ফেনী সড়কটি চার লেনে উন্নীত হলে বৃহত্তর নোয়াখালী ও দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার সাথে বন্দরনগরী চট্টগ্রামের যোগাযোগ ব্যবস্থায় প্রভুত উন্নতি সাধিত হবে। তিনি আরো বলেন এতে করে বন্দরনগরি চট্টগ্রামের সাথে দেশের পশ্চিমাঞ্চলের সরাসরি সংযোগ স্থাপিত হবে এবং এটা বৃহত্তর নোয়াখালীর প্রায় ১ কোটি মানুষের প্রাণের দাবিও বলে মনে করেন তিনি।

Facebook Comments