সুবর্ণচরে উচ্ছেদ আতঙ্কে বিবি ছায়েরার পরিবার

সুবর্ণচরে উচ্ছেদ আতঙ্কে বিবি ছায়েরার পরিবার নিজস্ব সংবাদদাতা: নোয়াখালীর সুবর্ণচরে ক্রয়সুত্রে মালিকীয় নিজ জমিতে ঘর করেছেন বিবি ছায়েরা । ২০১৫ এর ২রা সেপ্টেম্বর সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের মধ্য চরবাটা গ্রামের মৃত আব্দুল হক মিয়ার ওয়ারিশদের নিকট থেকে ১একর ৯৪ শতাংশ জমি ক্রয় করেন তিনি। পরে বিবি ছায়েরা ২০০৬ সালে প্রতিবেশি জামাল মিয়ার চলাচলের জন্য এলাকাবাসীর অনুরোধে ৩০শতাংশ জমি বিক্রয় করেন। কিন্ত বছর দুয়েক না যেতেই সেই জামাল মিয়াই বিবি ছায়েরার পুরো সম্পত্তির মালিক দাবি করে।

স্বামী সামছুল হক একজন প্রতিবন্ধি হওয়ায় নিজেকেই দেখতে হয় সংসার। এ নিয়ে বিবি ছায়েরা ১৮ই মে ২০১৮সালে আদালতের শরনাপন্ন হন।আদালত সমস্ত কিছু বিবেচনা করে ২ই এপ্রিল ২০১৮ তারিখে বিবাদী সেই জামাল মিয়ার উপর স্থায়ী নিষেধাজ্ঞা আদেশ প্রদান করেন। কিন্ত নানা হুুমকি এবং ইটপাটকেল নিক্ষেপ করে ছায়েরাকে নানা ভাবে নিয়মিত ভয়ভীতি প্রদর্শন করছে জামাল মিয়া ও তার পরিবার।

এমতাবস্থায় বিবি ছায়েরার পরিবার চরম হুমকির মুখে দিন যাপন করছেন। তার প্রতিবন্ধি স্বামী, বৃদ্ধ শাশুড়ী ,তিন কন্যা ও ২পুত্র নিয়ে দিনরাত সঙ্কায় দিন পার করছেন। সঙ্কিত বিবি ছায়েরার পরিবার চায় এ হয়রানি থেকে পরিত্রানে আইনের সহযোগিতা।

সরে জমিনে গিয়ে স্থানীয় সাবেক ইউপি সদস্য মো. অলি উল্যাহ,নুরুল্যাহ মিয়া,আব্দুল হাই, নবী আলম,সোলেমান ও হাসেম মিয়ার সাথে কথা বলে জানা যায়, জমির প্রকৃত মালিক বিবি ছায়েরা। জামাল মিয়া জাল দলিল করলে আদালত তা মিথ্যা বলে ছায়েরার পক্ষে রায় দেন। জামাল মিয়া বিভিন্নভাবে ক্ষমতা প্রয়োগ করে আদালতের রায়কে অসম্মান করে একটি অসহায় প্রতিবন্ধি পরিবারকে হয়রানি করছেন বলেও জানান তারা।

এদিকে চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে এ ব্যাপারে (মুঠোফোনে) জানতে চাইলে তিনি ঘটনা সম্পর্কে জানেন না বলে প্রতিবেদককে জানান।

Facebook Comments