শংকামুক্ত: মেয়র আনিস শীঘ্রই দেশে ফিরছেন

ঢাকা ব্যুরো : গত চার দিন ধরে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি মস্তিষ্কের রক্তনালির প্রদাহজনিত রোগে আক্রান্ত।

চিকিৎসকরা জানিয়েছেন, তিনি এখন শঙ্কামুক্ত। ঈদের পর দেশ ফিরতে পারবেন। ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়রের একান্ত সচিব এ কে এম মিজানুর রহমান জানান, বাংলাদেশের চিকিৎসকরা সঠিক রোগ নির্ণয় করতে পারেননি। গত ১৩ আগস্ট তিনি (মেয়র) লন্ডনের একটি হাসপাতালে ভর্তি হন।

সেখানকার চিকিৎসকরা তার রোগ নির্ণয় করেছেন। সেখানে তার চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মিজানুর রহমান বলেন, লন্ডনের চিকিৎসকরা জানিয়েছেন, তিনি এখন আশঙ্কামুক্ত। আশা করছি শিগগিরই তিনি দেশে ফিরবেন। কবে নাগাদ ফিরতে পারেন জানতে চাইলে তিনি বলেন, বেশি দেরি হবে না।

ঈদের আগেই আসতে পারেন। আর একটু দেরি হলে ঈদের পরে ফিরতে পারেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র আনিসুল হকের খবর রাখছেন জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী মঙ্গলবার ফোন করে মেয়রের স্ত্রীর সঙ্গে কথা বলেন। তার শারীরিক অবস্থার খোঁজ নেন। এসময় প্রধানমন্ত্রী মেয়রের আরোগ্য কামনা করেন। উল্লেখ্য, গত দুই মাস ধরে আনিসুল হক এ রোগে ভুগছেন। শুরু থেকেই দেশে ডাক্তার দেখিয়েছেন। তারা রোগ নির্ণয় করতে পারেননি।

গত ২৮ জুলাই পারিবারিক কাজে তিনি লন্ডনে যান। সেখানে যাওয়ার পর হঠাৎ বেশি অসুস্থ হয় পড়লে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন রয়েছেন। নোয়াখালীর সন্তান আনিসুল হকের আশু রোগ মুক্তির কামনায় আজ নোয়াখালী জেলা সমিতি ঢাকা তাদের নিজস্ব কার্যালয় রূপায়ন তাজে বাদ আসর এক মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Facebook Comments